আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২০ ইং

নিরাপদ সড়কের দাবির প্রেক্ষিতে দুরপাল্লার বাস চলাচল বন্ধ: স্থবিরতার পথে বেনাপোল স্থলবন্দর পাসপোর্টধারী যাএীরা চরম বিপাকে

নিরাপদ সড়ক ও সাধারণ মানুষের নিরাপত্তার দাবিতে শুক্রবার সকাল থেকে বেনাপোলে আন্তঃজেলা ও দূরপাল্লার সকল পরিবহন বন্ধ করে দিয়েছে মালিক শ্রমিক সংগঠন। ফলে ভারত থেকে আসা হাজার হাজার পাসপোর্ট যাত্রী চরম দুর্ভোগে পড়েছেন। বাস চলাচল বন্ধ থাকায় বেনাপোল সীমান্ত এলাকার পরিবহন কাউন্টারে সময় কাটাচ্ছেন এসব যাত্রীরা। স্থানীয় লোকজন টিকিট ফেরত দিয়ে বাড়ি ফিরে গেছেন। কোন কোন যাত্রী প্রাইভেট ,ইজিবাইক, ভ্যানে করে রওনা দিচ্ছেন।

পরিবহন শ্রমিকরা বলেন, ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে কয়েকদিন ধরে দেশের বিভিন্ন সড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের যানবাহন থামিয়ে হয়রানি ও গাড়ি ভাঙচুরের অভিযোগ তুলে মালিকরা ঢাকা বেনাপোল রুটে বাস বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। এছাড়া শ্রমিকরাও তাদের জীবনের নিরাপত্তার কথা জানিয়ে বাস চালাতে ভয় পাচ্ছে যার কারনে তারা বাস চালানো বন্ধ করে দিয়েছে।

এদিকে হঠাৎ করে বেনাপোল থেকে দুরপাল্লার যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকায় আটকা পড়েছেন ভারত থেকে আসা হাজার হাজার পাসপোর্ট যাত্রী। গন্তব্যস্থলে যেতে না পেরে বিভিন্ন বাস কাউন্টারে তারা অপেক্ষা করছেন।

শামিম এন্টার প্রাইজের ম্যানেজার মোঃ তাইজুল ইসলাম বলেন, সড়কে নিরাপত্তার কারণে পরিবহন না ছাড়তে নির্দেশ দিয়েছেন মালিকপক্ষ বা ইউনিয়ন কর্তৃপক্ষ। শ্রমিকরাও এ অবস্থার মধ্যে গাড়ি চালাতে অস্বীকৃতি জানিয়েছেন। আমাদের যানবাহন ও শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত কেউ রাস্তায় গাড়ি বের করতে চাচ্ছে না ড্রাইভাররা।

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: