আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

লালমনিরহাটের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের গাড়ি ভাংচুর

শনিবার ৪ আগষ্ট নিরাপদ সড়ক চাই দাবিতে লালমনিরহাটে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে।
সকালে বিভিন্ন স্কুল-কলেজের শত শত শিক্ষার্থীরা শহরের মিশন মোড় চৌরাস্তায় অবস্থান নেয়। পরে ঢাকা-বুড়িমারী মহাসড়কে অবস্থান নিয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে সাধারন শিক্ষার্থীরা। এ সময় প্রায় দেড় কিলোমিটার রাস্তা জুরে তীব্র যানজটের সৃষ্টি হয়।
বেলা বাড়ার সাথে সাথে সেখানে অরো কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসে অবস্থান নেয়। শুরু করে গাড়ির লাইসেন্স পরীক্ষা। বেড়ে যায় জানজট।

এদিকে গাড়ি না থামার কারনে নির্বাহী ম্যাজিষ্ট্রেট (এসিল্যান্ড) সামিউল আমিন-এর সরকারী গাড়ির পিছরের গ্লাস ভেঙ্গে ফেলে শিক্ষাথীরা। তবে শিক্ষার্থীদের দাবী কে বা কাহারা আমাদের শান্তিপ্রিয় কর্মসূচীতে ঢুকে সরকারী গাড়ি ভাংচুর করেছে।
দুপুরে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মতিয়ার রহমান এসে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের কর্মসূচীতে একাত্মতা ঘোষনা করে বলেন, তোমাদের দাবি দাওয়া ইতোমধ্যে প্রধানমন্ত্রী মেনে নিয়েছেন। এছাড়াও কোনো সমস্যা  বা দাবী থাকলে তোমরা আমাকে বল আমি তোমাদের দাবি মেনে নেব। এ সময় কিছুক্ষণের জন্য রাস্তা ছেড়ে অবস্থান নিলেও জেলা পরিষদ চেয়ারম্যান চলে যাওয়ার পর আবারো রাস্তায় অবস্থান নেয় শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা‘ নিরাপদ সড়ক চাই, বেপোরোয়া গতিতে গাড়ি চালানো ড্রাইভারের ফাঁসি চাই, দুর্ঘটনাপ্রবন এলাকার রাস্তায় স্পিডব্রেকার চাই, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলাচল বন্ধ করতে হবে, অতিরিক্ত যাত্রী নেওয়া যাবে না, শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করতে হবে’সহ নানা শ্লোগান সংবলিত ফেষ্টুন প্রদর্শন করে শ্লোগান দিতে থাকে

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: