আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ ইং

হবিগঞ্জে ভাঙ্গা রাস্তা মেরামত ও ট্রাফিকের দায়িত্ব পালন করল শিক্ষার্থীরা

বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে টানা দ্বিতীয়দিনের মত ঢাকার শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে আজও রাজপথে নামলেন হবিগঞ্জের শিক্ষার্থীরা।

শুক্রবার সকাল ১০টার দিকে হবিগঞ্জের সাইফুর রহমান টাউন হলের ও এর আশপাশের এলাকায় অবস্থান নেয় শিক্ষার্থীরা ।

এসময় শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের প্লাকার্ড নিয়ে সড়কে মাইক দিয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে। লাইন ধরে যানবাহন চলাচলের জন্য আহ্বান জানাচ্ছে তারা।

হবিগঞ্জে দ্বিতীয় দিনে ভাঙ্গা রাস্তা মেরামত সহ ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করে সাধারন শিক্ষার্থীরা। পৌরসভার ভেতরে দিনব্যাপী ৩৭ টি লাইসেন্সবিহীন গাড়ী আটক করে শিক্ষার্থীরা। যার মাঝে ১৭ টি সিএনজি, ৭ টি প্রাইভেট কার, ৪ টি মাইক্রোবাস এবং ৯ টি ইজি বাইক রয়েছে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর কোন সহযোগীতা না পেয়ে গাড়ী চালকদের ট্রাফিক নিয়ম মানা এবং দ্রুত লাইসেন্স করার অনুরোধ জানিয়ে ছেড়ে দেওয়া হয়।

এ্যাম্বুলেন্স ও রোগীবহনকারী গাড়ীগুলোকে সর্বাত্মক সুবিধা প্রদানের মাধ্যমে হাসপাতালে পৌঁছে দেওয়া হয়। এছাড়া ইট-বালু সংগ্রহ করে শহরের ব্যস্ততম প্রধান সড়কের বিভিন্ন ভাঙ্গা অংশ মেরামত ও গর্ত ভরাট করে শিক্ষার্থীরা।
কোনপ্রকার হয়রানী ছাড়াই দিনব্যাপী চলে এই আন্দোলন। এছাড়া শহরের পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থীরা ধুলিয়াখাল এলাকায় সড়ক অবরোধ করে ৯ দফা দাবি আদায়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রোববার রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে রাস্তায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস।

এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীম (১৬)।

২ responses to “হবিগঞ্জে ভাঙ্গা রাস্তা মেরামত ও ট্রাফিকের দায়িত্ব পালন করল শিক্ষার্থীরা”

  1. Thanks for any other informative blog. The place else may I get that type of info written in such a perfect approach? I’ve a undertaking that I’m just now running on, and I’ve been on the glance out for such info.

  2. I have been browsing online greater than 3 hours as of late, yet I never found any attention-grabbing article like yours. It?¦s beautiful worth sufficient for me. In my view, if all web owners and bloggers made excellent content as you did, the net will likely be a lot more useful than ever before.

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: