আজ ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং

বানিয়াচংয়ে পল্লীতে টেটাযুদ্ধে অর্ধশতাধিক লোক আহত ॥ ৭ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ,আটক ২২

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার পল্লীতে একটি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির মালিকানা নিয়ে পর্যন্ত দু’পক্ষের লোকজনের মধ্যে দফায় দফায় সংঘর্ষে টেটাবিদ্ধসহ অর্ধশতাধিক লোকজন আহত হয়েছেন।

আশংকা জনক টেটাবিদ্ধ অবস্থায় আল আমিন (২০), মোঃ আদম আলী (৭০), আলদো (৪০), রমচান বিবি (৫০), আব্দুল মোতালিব (৫০), শেখ শামছুল হক (৭০), কাজল মিয়া (৭০), বাবুল মিয়া (৩২), আব্দুর রব (৩৫), সাইদুর (২০),আদাস আলী (৭০),সালাম (৬০), মারফুজ (৩০) ও জজ মিয়া (৫০)কে ঢাকা ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে এবং ৩০ জনকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাকিদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা করানো হয়েছে বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়,উপজেলার সুজাতপুর ইউনিয়নের উত্তর সাঙ্গর গ্রামের আব্দুল হাকিম ফুল মিয়া ও একই গ্রামের আব্দুল রাজার মধ্যে দীর্ঘদিন ধরে বেসিক মাল্টিপার পাস সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি-এর মালিকা নিয়ে বিরোধ চলে আসছিল।

বিষয়টি নিয়ে কয়েকবার সালিশ বৈঠক অনুষ্ঠিত হলেও কোন সুরাহ হয়নি।এর জের ধরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় বাড়ি-ঘরে হামলা ভাংচুর ও লুটপাট করা হয়।

বিষয়টি নিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় আবারো সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী।

এ ব্যাপারে বানিয়াচং থানার ওসি মোজাম্মেল হক জানান,সংঘর্ষের খবর পেয়ে বানিয়াচং থানা ও সুজাতপুর ফাড়ির পুলিশ ঘটনাস্থলে পৌছে ৭ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ঘটনার সাথে জড়িত উভয় পক্ষের ২২ জনকে আটক করা হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করা হয়েছে সংঘর্ষ এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: