আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

লালমনিরহাটের কালীগঞ্জে শুরু হলো ৩দিন ব্যাপি ফলদ ও বনজ বৃক্ষ মেলা

গাছ মানুষকে বাঁচায়, মানুষের আর্থিক স্বচ্ছলতা  বৃদ্ধি করে।
“অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা”এ প্রতিপাদ্যকে সামনে রেখে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে তিন দিন ব্যাপি জাতীয় ফলজ ও বনজ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়।
রবিবার ২৯ জুলাই দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ। পরে উপজেলা পরিষদ  মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসানের  সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল, কমিউনিটি পুলিশিং এর সভাপতি মিজানুর রহমান, চীফ ইন্সস্ট্রেকটর কৃষিবিদ আব্দুল মতিন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নজরুল ইসলাম। মেলার ২০টি স্টল স্থান পায়। মেলায় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা আসে এবং গাছ ক্রয় করে।

বক্তারা বলেন গাছ মানুষকে বাঁচায়, মানুষের আর্থিক স্বচ্ছলতা  বৃদ্ধি করে  এবং  পরিবেশরে ভারসাম্য রক্ষা করে। তাই প্রতিটি মানুষ যেন কমপক্ষে দুটি করে  গাছ লাগিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষা করতে সাহায্য করে। পরে অতিথিবৃন্দ বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
উল্লেখ্য এ বছরের জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০১৮ এর প্রতিপাদ্য ‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই।’ উপলক্ষে ইতিমধ্যে প্রধানমন্ত্রী মহান মুক্তিযুদ্ধে আত্মউৎসর্গকারী ৩০ লাখ বীর শহীদের স্মরণে সারাদেশে একযোগে জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৩০ লাখ বৃক্ষরোপণ কর্মসূচি সম্পন্ন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: