আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ ইং

সেতুমন্ত্রীর সঙ্গে কাদের সিদ্দিকী ও নাজমুল হুদার ‘রুদ্ধদ্বার বৈঠক’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে গিয়ে ওবায়দুল কাদের অফিসে সাক্ষাৎ করেন কাদের সিদ্দিকী।

সূত্র জানায়, আজ বিকেল সাড়ে ৩টার দিকে কাদের সিদ্দিকী সচিবালয়ে যান। সেখানে তিনি ৩০ মিনিটের মতো ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর বিকেল ৪টার দিকে একই স্থানে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন বিএনপির সাবেক মন্ত্রী ও নতুন রাজনৈতিক জোট বিএনএ এর সভাপতি নাজমুল হুদা।

আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, আগামী নির্বাচন এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট-মহাজোট সম্প্রসারণ বিষয়ে নেতাদের মধ্যে আলোচনা হয়েছে। অবশ্য বৈঠকের পর ওবায়দুল কাদের, কাদের সিদ্দিকী বা নাজমুল হুদা কেউই গণমাধ্যমের কাছে কোনো মন্তব্য করেননি।

সূত্রে জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের সম্প্রসারণের বিষয়ে আলোচনা হয়েছে। তবে এখনই কোনও চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। কাদের সিদ্দিকী ওবায়দুল কাদেরকে বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় অসম্প্রদায়িক দলের নেতৃত্বে যে জোট রয়েছে তিনি সেখানেই যোগ দেবেন।’ এ বিষয়ে আগামীতে আরও আলোচনা করা হবে। বিকাল সাড়ে ৩টা থেকে ৪টা পর্যন্ত এ বৈঠক হয়। এ বিষয়ে জানতে চাইলে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ‘এ বিষয়ে এ মুহূর্তে আমার কিছু বলার নাই। আপনি ওনার (ওবায়দুল কাদের) সঙ্গে কথা বলুন।’

কাদের সিদ্দিকীর সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠকের পর সেতুমন্ত্রীর কার্যালয়ে যান তৃণমূল বিএনপির চেয়ারম্যান নাজমুল হুদা। নাজমুল হুদা ও ওবায়দুল কাদেরের মধ্যে আধা ঘণ্টা বৈঠক হয়। সেখানেও জোটের বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

সূত্রে জানা গেছে, দুই নেতার সঙ্গে ওবায়দুল কাদেরের পৃথক দুই বৈঠকে সমকালীন রাজনীতি, আগামী জাতীয় সংসদ নির্বাচন ও সম্ভাব্য রাজনৈতিক মেরুকরণ সম্পর্কে আলোচনা হয়েছে। জানতে চাইলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ তথ্য কর্মকর্তা আবু নাসের বলেন, ‘মন্ত্রীর সঙ্গে কাদের সিদ্দিকী ও নাজমুল হুদা পৃথক সাক্ষাৎ করেছেন।’ তবে সেখানে কী নিয়ে আলোচনা হয়েছে সেটি তিনি জানেন না। সম্প্রতি নাজমুল হুদা আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে যোগ দেওয়ার বিষয়ে তার আগ্রহের কথা জানিয়েছেন। তার আগ্রহের বিষয়টি আওয়ামী লীগের বিবেচনাধীন আছে।

One response to “সেতুমন্ত্রীর সঙ্গে কাদের সিদ্দিকী ও নাজমুল হুদার ‘রুদ্ধদ্বার বৈঠক’”

  1. I have not checked in here for some time since I thought it was getting boring, but the last several posts are great quality so I guess I?¦ll add you back to my everyday bloglist. You deserve it my friend 🙂

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: