আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২০ ইং

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন, ডেমারে ১৬ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই

নীলফামারীর ডোমারে এক ভয়াবহ অগ্নিকান্ডে ১৬ টি পরিবারের ৫২টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার(২৬ জুলাই) ডোমার সদর ইউনিয়নের বাবুপাড়া গ্রামে বিকেল সাড়ে চারটার দিকে বৈদূতিক শর্টসার্কিট থেকে রাম প্রসাদ রায়ের বাড়িতে বৈদ্যূতিক শর্টসার্কিট থেকে বসত ঘরে আগুন ধরে যায়। আগুন দ্রুত রামপ্রসাদের বাড়ী থেকে আশেপাশের বাড়ীঘরে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে বেলা পাচটার দিকে ফায়ার সার্ভিসের স্টেশন সাব অফিসার ফরহাদ হোসেনের নেতৃত্বে একটি টিম ঘটনা স্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনের কাজ শুরু করে। ডোমার ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে বাবুপাড়ার এই অগ্নিকান্ডে সতের লাখ টাকার বেশি মালপত্র পুড়ে গেছে। তার হিসাবে পাড়ার ১৬ টি পরিবারের ২৭টি বসত ঘর, ১৩টি রান্নাঘর ও ১০টি গোয়াল ঘর পুর্নাঙ্গ পুড়ে গেছে। তবে এলাকাবাসী বলছে ক্ষতির পরিমান অর্দ্ধকোটি টাকা ছাড়িয়ে যাবে। শেষ বিকেলে অগ্নিকান্ড ঘটায় পুরুষরা বাড়িতে ছিলনা ফলে ক্ষতিগ্রস্থরা পরিবারের প্রায় কিছুই বাচাতে পারে নাই।

ঘটনার পর নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন, ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা, সদর ইউপি চেয়ারম্যান মোছাব্বের হোসেন মানু ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষনিকভাবে ডোমার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি পরিবারকে ৩ হাজার করে টাকা এবং রেড ক্রিসেন্টের পক্ষ থেকে চাল, ডাল তেলসহ শুকনা খাবার বিতরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: