আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২০ ইং

কালীগঞ্জে মাদক বিরোধী সভায়, মাদক ব্যবসায়ীদের আত্নসমর্পন

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ৫নং চন্দ্রপুর ইউনিয়নের চন্দ্রপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে

(২৬ জুলাই) ২০১৮ইং বৃহস্পতিবার সন্ধা ৭ টায় মাদক বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভার আয়োজন করে এলাকার স্থানীয় জনগণ।

চন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা পুলিশ সুপার এস,এম রাশিদুল হক। উক্ত মাদক বিরোধী সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহামেদ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান, শহীদ সোহারাওয়ার্দী সিনিয়ার সহকারী পুলিশ সুপার বি-সার্কেল,লালমনিরহাট,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু সাইদ, মোঃ মকবুল হোসেন অফিসার ইনচার্জ কালীগঞ্জ থানা, মিজানুর রহমান সেক্রেটারি জেলা কমিউনিটি পুলিশিং লালমনিরহাট, মনিরুল ইসলাম ককাঞ্চন সেক্রেটারী থানা কমিউনিট পুলিশিং কালীগঞ্জ।

মাদক বিরোধী সভায় এলাকার চিহ্নিত ৮ জন মাদক ব্যবসায়ী আত্নসমর্পন করেন এরা হলেন খবির উদ্দিন (৫৫) পিতা মোকছেদ আলী খামারভাতী, একই এলাকার সাবলু (৫০) পিতা মৃত বছর উদ্দিন,হাফিজুর(৩০) পিতা মৃত করিম বকস্, লতাবর এলাকার লুৎফর রহমানের ছেলে শাহিনুর লাল(২৫), খামারভাতি এলাকার বছর উদ্দিনের ছেলে বাবলু (৪৫), ওই এলাকার সৈয়দ মোস্তফার ছেলে মোফাজ্জল (৩৬) লতাবর এলাকার লুৎফর রহমানের ছেলে ফারুক (৩০),খামারভাতি এলাকার মৃত জয়নালের ছেলে রবিউল (২৮) এসময় তারা মাদক ব্যবসা ছেড়ে সাধারণ জীবন যাপনের অঙ্গীকারও করেন

চন্দ্রপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে
প্রধান অস্থিতি জেলা পুলিশ সুপার এস,এম রাশিদুল হক বক্তব্যে বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি।
মাদক থেকে সরে আসুন। আজকে যারা আত্নসমর্পন করেছেন তাদেরকে সবাই দোয়া করে দেন যাতে করে তারা সুস্থ ও সুন্দর জিবন যাপন করতে পারেন।
বাকী যারা মাদক ব্যবসা করছেন তারাও আত্নসমর্পন করেন। যদি কোন আর্থিক সহযোগীতা বা কর্মসংস্থানের প্রয়োজন হয় আমাকে বলবেন আমি ব্যবস্থা করে দিবো। পরে সভায় উপস্থিত সকলকে তিনি মাদক ব্যবসা না করার এবং মাদককে সমাজ থেকে প্রতিরোধ করার অঙ্গীকার করান।যারা এই এলাকায় গোপন ভাবে মাদক ব্যবসা করছেন যদি আজকের পরও না ছাড়েন তাহলে প্রত্যেকের দরজায় কড়া নাড়বো। মাদকের বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না সে যেই হোক।

কালীগঞ্জ থানার ওসি মোঃ মকবুল হোসেন তার বক্তব্যে বলেন, মাদক ব্যবসা ছেড়ে সাধারণ জীবন যাপনে আমি আপনাদের সাধূবাদ জানাই। সেই সাথে এলাকার জনসাধারণ ও যুবসমাজকে মাদক থেকে দূরে থাকার আহবান জানাই।

এ সভায় আরো উপস্থিত ছলেন কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের ইউপি সদস্য, মুক্তিযোদ্ধা, গন্যমান্য ব্যক্তিবর্গ,সাংবাদিক ও এলাকার যুবসমাজসহ সাধারণ জনগণ।

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: