আজ ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২১ ইং

আশুলিয়া থানা যুবলীগের মহান উদ্যোগে কৃষকের মূখে খুশির ছোঁয়া

আশুলিয়া (ঢাকা) সংবাদদাতাঃ করোনায় সারা বিশ্বের অর্থনীতিকে দুর্বল করে দিচ্ছে, এমনি অবস্থায় বাংলাদেশেও রয়েছে এর তালিকায়। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে করোনা ভাইরাসের কারণে কৃষক সংকটে ও বিপাকে পড়ায় এক কৃষকের তিন বিঘা জমির পাকা ধান কেটে মারাই করে গোলায় তুলে দিলো আশুলিয়া থানার যুবলীগের নেতার্কমীরা।

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত স‚র্যের তাপদাহ উপেক্ষা করে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের নলাম এলাকার এক কৃষকের খেতের তিন বিঘা ধান কেটে দেন তারা৷

এসময় ধান কাটা-মাড়াইয়ে প্রায় ৪০ জন যুবলীগের নেতাকর্মীরা অংশ নেয়। জমির মালিক হাসানের সাথে কথা বললে তিনি জানান, আমার তিন বিঘা ধান কাটার সময় হয়ে গেছিলো। এর মধ্যে কালবৈশাখী ঝড় বাতাসও বেশি শুরু হয়েছিলো। হাতে টাকা না থাকায় ধানগুলো কাটতে পারছিলাম না। পরে আশুলিয়া থানা যুবলীগের নেতারা আমার বিষয়ে জানতে পেরে আজ সকাল থেকে বিকাল পর্যন্ত ধান কেটে মারাই করে দিয়ে যায় তারা। এতে আমি খুব খুর্শি আল্লাহ তাদের ভাল করুক।

এই কর্মযজ্ঞে নেতৃত্ব দিচ্ছেন আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার ও যুগ্ম-আহবায়ক মইনুল ইসলাম ভূইয়া।

যুবলীগ র্কমীরা জানান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে কৃষকদের সুবিধার জন্য ধান কেটে দিয়েছি। এ মৌসুমের ধান না কেটে শেষ করার পর্যন্ত আমরা অসহায় কৃষদের খোঁজ নিয়ে তাদের ধানগুলো কেটে ঘরে তুলে দিবো। এবং আমাদের এই কাজ চলমান থাকবে।

এসময় আরও উপস্থিত ছিলেন আশুলিয়া থানা যুবলীগের সম্মানিত সদস্য সালাউদ্দিন সরকার ও ইলিয়াস ভূঁইয়া, ধামসোনা ইউনিয়ন যুবলীগের সভাপতি শামিম মন্ডল ও সিনিয়র সহ-সভাপতি ইসমাইল ভূঁইয়া (বকুল) সহ অন্যান্য নেতার্কমীরা।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: