আজ ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২১ ইং

আশুলিয়ায় বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের উদ্যোগে মে দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃ করোনা মহামারি থেকে শ্রমিক জীবন- জীবিকা সুরক্ষায়, চিকিৎসা সেবা নিশ্চিত কর, ঈদের পূর্বে শ্রমিকদের বেতন-ভাতা- ঈদ বোনাস পরিশোধ কর এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের উদ্যোগে আন্তর্জাতিক মহান মে দিবস পালিত হয়েছে।

শনিবার সকাল দশটায় আশুলিয়ার জামগড়া ফেন্টাসি কিংডমের সামনে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শ্রমিক নেতা ইসমাইল হোসেন ঠান্ডুর সভাপতিত্বে দিবসটি উপলক্ষে শ্রমিক সমাবেশ ও রেলী অনুষ্ঠিত হয়।

এসময় সংগঠনটির ব্যানারে একটি রেলি বের হয়, রেলিটি জামগড়া অফিস থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফেন্টসি কিংডমের সামনে এসে শেষ হয়।

বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শ্রমিক নেতা ইসমাইল হোসেন ঠান্ডু বলেন, এই মে দিবস ছিল স্বাধীন বাংলার মাটিতে প্রথম মে দিবস। তারই স্মরণে সারাবিশ্বের শ্রমিকরা মেহনতি মানুষের সঙ্গে একাত্ম হয়ে দিনটি উদযাপন করে। এদিন বাংলাদেশে সরকারি ছুটি ঘোষণা করা হয়। আজ আন্তর্জাতিক মহান মে দিবস, এটি শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার দিন আর এই দিনে আমি বলব এ দেশের বেশিরভাগ শ্রমিক ঝুঁকি নিয়ে কাজ করে তাই তাদের ঝুঁকি ভাতা প্রদান করতে হবে যাতে করে তারা উৎসাহ নিয়ে কাজ করতে পারে, এবং শ্রমিকদের অধিকার আদায়ে সরকারি দপ্তরগুলোকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, শ্রমিকনেত্রী আজিজা সুলতানা, শ্রমিকনেতা রাজু আহম্মেদ, মর্জিনা বেগম সহ সংগঠনের আশুলিয়ার সকল নেতাকর্মীরা।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: