আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে নভেম্বর, ২০২০ ইং

আশুলিয়ায় বৃক্ষরোপন কর্মসূচি’র মধ্যো দিয়ে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সাভার (ঢাকা) সংবাদদাতাঃ সাভারের আশুলিয়ায় উৎসবমুখর পরিবেশ ও নানা আয়োজনে’র মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালণ করা হয়েছে।

বুধবার ( ১১ নভেম্বর ) দুপুরে গোড়াট এলাকায় বৃক্ষরোপন কর্মসূচি’র মধ্যো দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন আশুলিয়া থানা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ মাদবর।

এ সময় আরিফ মাদবর বলেন, ১৯৭২ সালের এই দিনে দেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুব সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মণি এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করা। অতীত ঐতিহ্য ধরে রেখে সামনের পথ চলাই এখন এই সংগঠনের সামনে বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ উত্তরণে বর্তমানে সংগঠনটির নেতৃত্ব দিয়ে চলেছেন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ছেলে শেখ ফজলে শামস পরশ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারও নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

এছাড়াও বৃক্ষরোপন শেষে নেতাকর্মী ও এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে তার নিজ অফিসে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: