আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ ইং

‘বাংলাদেশে পড়ুয়া নেপালি ছাত্রীরা নিজেদের সম্মান বিকিয়ে দিতে বাধ্য হন’

বাংলাদেশে পড়াশোনা করা নিজ দেশের ছাত্রীদের নিয়ে অশালীন মন্তব্যের জেরে পদত্যাগ করেছেন নেপালের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী শের বাহাদুর তামাং। মঙ্গলবার কাঠমান্ডুতে এক সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন তিনি। দেশটির প্রধানমন্ত্রী কেপি শর্মার নির্দেশে তিনি পদত্যাগ করলেন।

কাঠমান্ডু পোস্টের খবরে বা হয়, ২০ জুলাই এক অনুষ্ঠানে শের বাহাদুর বলেন, বাংলাদেশের মেডিকেল কলেজগুলোতে পড়ুয়া নেপালি ছাত্রীরা সার্টিফিকেট অর্জনের জন্য নিজেদের সম্মান বিকিয়ে দিতে বাধ্য হন। মন্ত্রীর এই মন্তব্যের জেরে কাঠমান্ডু ও ঢাকায় সমালোচনার ঝড় ওঠে। এর প্রতিবাদ জানান ঢাকায় পড়তে আসা নেপালের ছাত্রীরা। পরে এ জন্য দুঃখ প্রকাশ করেন মন্ত্রী।

সিলেটের একটি মেডিকেল কলেজে পঞ্চম বর্ষে পড়ছেন এমন একজন নেপালের শিক্ষার্থী সাব্বু পোখারেল বলেছেন, মন্ত্রীর একথা শোনার পর আমার বাবা মা আমাকে ফোন করে এখানকার অবস্থা জানতে চেয়েছিলেন। কিন্তু আমি বলেছি এখানকার অবস্থা মোটেও সেরকম কিছু নয়। বাংলাদেশে আমরা খুব নিরাপদে আছি।

বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজে প্রচুর বিদেশি শিক্ষার্থী লেখাপড়া করেন। তাদের মধ্যে একটা উল্লেখযোগ্য অংশ নেপালি শিক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: