আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ ইং

এসএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলায় ২৭১টি কেন্দ্র

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী ১ লাখ ৯২ হাজার ৫২৭ জন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে আজ থেকে বাংলা ১ম পত্রের পরীক্ষা শুরু হওয়ার মধ্য দিয়ে এসএসসি পরীক্ষায় ১লাখ ৯২ হাজার ৫২৭ জন পরীক্ষার্থী ২৭১টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ তোফাজ্জুর রহমান জানান, থেকে শুরু হওয়া ২০২০ সালের এসএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার ২ হাজার ৬৪৬টি বিদ্যালয়ের ১লাখ ৯২ হাজার ৫২৭ জন পরীক্ষার্থী অংশ নিবেন। এর মধ্যে ৯৩ হাজার ৩৭২ জন ছাত্রী ও ৯৯ হাজার ১৫৫ জন ছাত্র। নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ১লাখ ৬৪ হাজার ৬৪২ জন আর অনিয়মিত পরীক্ষার্থী ২৭ হাজার ৩২৩ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীর সংখ্যা ৫৬২ জন। তিনি জানান, বিজ্ঞান বিভাগে ৮১ হাজার ৮৬৮ জন, মানবিক বিভাগে ১ লাখ ৬ হাজার ১৩২ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৪ হাজার ৫২৭ জন পরীক্ষার্থী রয়েছে।

রংপুর বিভাগের ৮টি জেলার মধ্যে রংপুরে ৪৮টি কেন্দ্রে ৩৫ হাজার ৯৫৪ জন, গাইবান্ধায় ৪০টি কেন্দ্রে ২৬ হাজার ১৫১ জন, নীলফামারীতে ২৫টি কেন্দ্রে ২২ হাজার ৩০১ জন, কুড়িগ্রামে ৩৪টি কেন্দ্রে ২২ হাজার ৭৯৪ জন, লালমনিরহাটে ১৯টি কেন্দ্রে ১৫ হাজার ১৭৭ জন, দিনাজপুরে ৫৯টি কেন্দ্রে ৩৬ হাজার ৭২৯জন, ঠাকুরগাঁওয়ে ২৪টি কেন্দ্রে ১৯ হাজার ৯১৩ জন এবং পঞ্চগড় জেলায় ২২টি কেন্দ্রে
১৩ হাজার ৫০৮জন পরীক্ষা দিবেন। দিনাজপুর শিক্ষা বোর্ডেও চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক জানান, শান্তি—পূর্ণ ও সুষ্ঠ ভাবে পরীক্ষা শুরু হয়েছে।

নকলমুক্ত এবং প্রশ্নফাসের কোন সম্ভাবনা নেই। ১৭ টি ভিজিলেন্স টিম কাজ করছে।এদিকে সন্তানদের প্রস্তুতি ভালো , নিরাপত্তা এবং নকলমুক্ত পরিবেশে পরীক্ষা দিচ্ছেন বলে জানিয়েছেন অভিভাবকরা।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: