আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ ইং

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন আজ ২৩ জানুয়ারী বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে করে চুড়ান্ত ফলাফলে বঞ্চিত মৌখিক পরীক্ষায় অংশ গ্রহনকারী ছাত্রছাত্রীরা।

গত ২০১৮ সালে উপসহকারী কৃষি কর্মকর্তা (saao)পদে ১২০১০০০০৩৮১১০০৪২০১৭৮২৬ নং স্মারক এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।এতে মোট ৫০ জেলার কৃষি ডিপ্লোমাধারীরা আবেদন করার সুযোগ পেয়েছিল।অন্য জেলাগুলোর জেলা কোটা খালি না থাকায় আবেদন করতে পারেনি।কিন্তু এসব জেলা থেকে মামলা করা হয়েছিল তাদের আবেদন করার সুযোগ পাওয়ার জন্য।কিন্তু তা সম্ভব হয়নি এতে নিয়োগ প্রক্রিয়া অনেক বিলম্বিত হয়েছিল।যাহোক ০২-০৮-২০১৯ তারিখ প্রিলিমিনারি পরীক্ষা হয়। তাতে মোট দশ হাজার ৩৯জন প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়।তারপর ১৩-০৯-২০১৯ তারিখ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় তাতে মোট পাঁচ হাজার একশ চৌদ্দ জন প্রার্থী উত্তীর্ণ হয়।১৮-১২-২০১৯ তাং থেকে ১৪-০১-২০২০ তারিখ পর্যন্ত ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হয়।ভাইভা পরীক্ষার পর সরকারি ছুটির দিন প্রাথমিকভাবে উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর প্রকাশ করা হয় যা পূর্ববর্তী সার্কুলার এর তারিখ ও স্মারক নং এর সাথে কোন মিল নেই। কিছু কিছু জেলায় অনেক বেশি প্রার্থী প্রাথমিকভাবে চাকরির জন্য নির্বাচিত হয়েছেন।অনেক জেলায় নিয়োগ পাওয়া সংখ্যা নগন্য। নিয়োগ বঞ্চিতদের দাবি তাদের জেলা কোঠায় নিয়োগ / প্যানেল তৈরি করে নিয়োগ দেওয়া হোক।নিয়োগ বঞ্চিতদের অনেকেই আছেন সরকারি চাকরিতে আর আবেদন করতে পারবেন না।

মানববন্ধনে অংশগ্রহকারীদের নিয়োগ বঞ্চিত প্রার্থীদের দাবী প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নিয়োগের দুর্নীতি তদন্ত করে ৫১১৪ জনকে নিয়োগ দেওয়ার জন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কে নির্দেশ দিবেন।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: