আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ ইং

সত্তরতম জেলা জুড়ে দিবস উদযাপন

কলকাতা প্রতিনিধিঃ ভারতের সত্তর তম সংবিধান দিবস সারা দেশ ও রাজ্যের পাশাপাশি বীরভূম জেলাতেও যথাযথ মর্যদায় পালিত হলো। এদিন সিউড়ী জেলা সংশোধনাগারে সংবিধান দিবস পালন করা হয়। এই দিনটির বিশেষ তাৎপর্য নিয়ে আলোচনা করে জেলা আইনী পরিষেবা কতৃপক্ষের বিকল্প বিবাদ নিষ্পত্তি কেন্দ্রেও।  উপস্হিত ছিলেন মাননীয় জেলা জজ, Bমজেলা আইনী পরিষেবা কতৃপক্ষের সচিব- বিচারক দেবজ্যোতি মুখোপাধ্যায়, সিউড়ী থানার আই সি সহ সিউড়ী আদালতের একাধিক আইনজীবি, প্যারা লিগ্যাল ভলেনটিয়ার  ও সাধারন মানুষ।

একাধিক বিদ্যালয় ও সাধারন মানুষের মধ্যে সংবিধান কি, কেন,  কার জন্য এসব নানাবিধ বিষয়ে আলোচনা  করেন বিচারক থেকে প্যারালিগ্যাল ভলেনটিয়াররা। সিউড়ীর একাধিক হোমেও সংবিধান দিবস পালন করা হয়। সেখানে বিচারক- সচিব দেবজ্যোতি মুখোপাধ্যায় সংবিধানে বর্নিত শিশুদের অধিকার নিয়ে সচেতনতা শিবির করেন।

জেলা আইনী পরিষেবা কতৃপক্ষ জেলার বিভিন্ন প্রান্তে যে ভাবে সংবিধান দিবস পালন করলো তাতে বিদ্যালয়ের ছাত্র- ছাত্রী থেকে শিক্ষক ও সাধারন মানুষ সংবিধান ও জেলা আইনী পরিষেবা কতৃপক্ষ সম্পর্কে অনেক কিছু জানতে পারেন। এদিন পাঁড়ুই থানার ভোলাগড়িয়া আহমাদিয়া হাই মাদ্রাসার প্রধান শিক্ষক পারভেজ হাসান বলেন, আমাদের বিদ্যালয়ে প্যারা লিগ্যাল ভলেনটিয়ার মহিউদ্দীন আহমেদ সংবিধান দিবস উদযাপন করেন। সংবিধান ও সাধারন মানুষের আইনী অধিকার সম্পর্কে আমাদের অনেক অজানা প্রশের উত্তর পেয়েছি। এই ধরনের সচেতনতা শিবির আরো হওয়া দরকার।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: