আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে নভেম্বর, ২০২০ ইং

চট্টগ্রামে হিন্দু থেকে মুসলমান হল একই পরিবারের ২ বোন;দায়িত্ব নিলেন যুবলীগ নেতা

 

চট্টগ্রামে সনাতন ধর্ম হিন্দু থেকে মুসলিম ধর্ম গ্রহণ করেছে একই পরিবারের ২ বোন। মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি, চাল-চলন এবং ধর্মীয় সাংস্কৃতির প্রতি উদ্ভুদ্ধ হয়ে ও ভালো লাগায় স্বেচ্ছায় স্বজ্ঞানে একই পরিবারের দুই বোন মুসলিম ধর্ম গ্রহণ করেছেন।

স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণকারী ২ বোন হলেন সাগরিকা সরকার (৩০) বর্তমানে বিবি রহিমা এবং তার ছোট বোন অনুরা সরকার(২২) বর্তমানে আছমা আক্তার ছায়রা। তারা কক্সবাজার জেলার সরকার পাড়ার সুনিল সরকার এর মেয়ে। তারা বর্তমানে চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানাধীন কাঠগড়ের বাসিন্দা।

২২ শে আগস্ট বৃহস্পতিবার চট্টগ্রামের ইপিজেড থানাধীন ব্যারিস্টার কলেজ গলির স্থানীয় আল-কোরআন আইডিয়াল জুনিঃ দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা নেজাম উদ্দিন এর মাধ্যমে কালেমা পড়ে ইসলামী রীতি অনুযায়ী হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে দুই বোন।

এসময়  আরো উপস্থিত ছিলেন, উক্ত মাদ্রাসার চেয়ারম্যান ও নিউ সান কর্মজীবী কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর চেয়ারম্যান মঞ্জুরুল করিম সুমন,চটগ্রাম মহানগর যুবলীগ’র সদস্য  শহীদুল ইসলাম জীবন,উক্ত মাদ্রাসার সহঃ প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম, সিনিয়র শিক্ষক মোঃ নোমান, মাওলানা আবদুর রশিদসহ স্থানীয় ব্যাক্তিবর্গ।

এদিকে গত ২৮শে জুলাই ২০১৯ ইং তারিখে ওই দুই বোন চট্টগ্রাম নোটারী পাবলিক কার্যালয়ে হলফনামা এর মাধ্যমে সনাতন  হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। যার রেজিঃ নংঃ- ৯৯৯১৪৪৬

সদ্য মুসলিম হওয়া বিবি রহিমা(৩০) ও তার ছোট বোন আছমা আক্তার ছায়রা(২২) জানান, তারা বিভিন্ন সময়ে ইসলামিক ওয়াজ মাহফিল শুনে, ইসলাম ধর্মের বই পুস্তক পড়ে,ইসলানের রীতিনীতি, আচার-আচরণ ও জীবন ব্যবস্থার প্রতি মুগ্ধ হয়ে ও আকৃষ্ট হয়ে সনাতন ধর্ম হিন্দু থেকে মুসলিম হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। এ ব্যাপারে তাদের সার্বিক সহযোগিতা করায় নগর যুবলীগের সদস্য জীবনকে তারা ধন্যবাদ জ্ঞাপন করেন।

নগর যুবলীগের সদস্য জীবন বলেন, “আমি একজন মুসলমান হিসেবে সদ্য মুসলিম হওয়া দুই বোনের যাবতীয় সার্বিক সহযোগিতার দায়িত্বভার গ্রহণ করতে পেরে আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। আল্লাহ তাদের ইসলাম ধর্মের রীতিনীতি ও নবি রাসূল (সাঃ) এর আদর্শ অনুযায়ী চলার তৌফিক দান করুক।”

উক্ত মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা নেজাম উদ্দিন বলেন, “যুবলীগ নেতা জীবন ভাই তাদের সার্বিক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন এবং আমি আমার প্রতিষ্ঠানে তাদের দুজনকে কুরআন শিক্ষায় শিক্ষিত করে তোলার দায়িত্ব নিয়েছি। আল্লাহ পাক তাদের হেদায়েত করুক এবং তারা যেন ইসলামী শাসন অনুসারে তাদের জীবন গড়ে তুলতে পারে। আমি তাদের জন্য সারা মুসলিম জাতির কাছে দোয়া প্রার্থনা করছি”

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: