আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ ইং

বিআরটিএ উত্তরা কার্যালয়ে দুদকের অভিযান

যানবাহনের রেজিস্ট্রেশন ও ফিটনেস প্রদানে ঘুষ-লেনদেনের অভিযোগ ওঠায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপকষ বিআরটিএ- এর উত্তরা কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক অভিযোগ কেন্দ্রে (১০৬) এই বিষ‌য়ে অভি‌যোগ এলে সোমবার দুদক এই অভিযান চালায়। উপ-পরিচালক আব্দুল্লাহ আল জাহিদের নেতৃত্বে পুলিশসহ নয় সদস্যের একটি দল চার ঘণ্টাব্যাপী এই অভিযান চালায় ব‌লে জানান দুদ‌কের উপপ‌রিচালক (জনসং‌যোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

এর আগে একই অভিযোগে গত ১১ জুলাই বিআরটিএ, ইকুরিয়া এবং ১২ জুলাই বিআরটিএ, মিরপুর- এ অভিযান চালি‌য়ে‌ছিল দুদক।

দুদক সূত্র জানায়, উত্তরায় অভিযানকারী টিম সরেজমিনে দেখতে পায়, যাত্রীদের কাছ হতে বিভিন্ন ফি নেওয়ার জন্য ওই কার্যালয়ে একটি মাত্র ব্যাংকের (ব্র্যাক ব্যাংক) বুথ রয়েছে। যার ফলে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকার পর সেবা প্রার্থীদের বিভিন্ন ফি পরিশোধ করতে হচ্ছে তা‌দের।

দুদক টিমের উপস্থিতিতে তাৎক্ষণিক আরও দুজন ব্যাংক কর্মকর্তা সেবা প্রদান করা শুরু করেন। এসময় দুদক টিম ব্যাংক কর্তৃপক্ষকে গ্রাহক সেবার মান বাড়ানোর পরামর্শ দেয়।

সূত্র জানায়, নানা সেবা প্রাপ্তির জন্য এই কার্যালয়ে প্রতিদিন গড়ে ২১৭টি আবেদন জমা হলেও তার বিপরীতে একটি মাত্র বুথ রয়েছে, যা জনভোগান্তি বাড়াচ্ছে।

এসময় উপস্থিত কয়েকজন ভুক্তভোগীর কাছে তাদের সমস্যার কথা জানতে চায় দুদক টিম।

একজন সহকারী পরিচালক প্রশিক্ষণে থাকায় সেবা প্রদান বিঘ্নিত হচ্ছে জানতে পেরে দুদক টিমবিআরটিএ কর্তৃপক্ষকে সেবা প্রার্থীদের ভোগান্তি লাঘবে বিকল্প কর্মকর্তা নিয়োগের প্রস্তাব দেয়। একই সা‌থে দুদকের পক্ষ হতে জনসচেতনতার জন্য এই কার্যালয়ে দুর্নীতিবিরোধী স্টিকার ও লিফলেট বিতরণ করা হয় এবং মাইকিং করে যেকোনো দুর্নীতি-হয়রানি তাৎক্ষণিকভাবে দুদক হটলাইন (১০৬)’ এ অভিযোগ জানানোর পরামর্শ দেয়া হয়।

এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী বলেন, ‘বিআরটিএ’র ব্যবস্থাপনায় যে ত্রুটি ও অনিয়ম রয়েছে তা দূর করে জনসেবার মান বাড়াতে দুদকের এ অভিযান।‘

One response to “বিআরটিএ উত্তরা কার্যালয়ে দুদকের অভিযান”

  1. I was examining some of your content on this internet site and I conceive this site is real instructive! Keep posting.

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: