আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২০ ইং

প্রকল্প ব্যবস্থাপনায় সাংবাদিকদের প্রশিক্ষণ

পরিকল্পনা মন্ত্রণালয়ে সাংবাদিকদের জন্য ‘উন্নয়ন প্রকল্প, বাজেট এবং প্রকল্প ব্যবস্থাপনা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার হয়। বিসিএস ইকোনমিক একাডেমি প্রতিষ্ঠা প্রকল্পের আওতায় জিইডি এ প্রশিক্ষণের আয়োজন করে।

তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার মঙ্গলবার ছিল শেষ দিন সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) সদস্য ও সিনিয়র সচিব ড. শামসুল আলম। সভাপতিত্ব করেন পরিকল্পনা বিভাগের সচিব মো. জিয়াউল ইসলাম। এসময় ছিলেন-  ইআরএফের সভাপতি সাইফুল ইসলাম দিলাল। সমাপনী অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক আবু সৈয়দ মো. কামরুজ্জামান।

‘উন্নয়ন প্রকল্প, বাজেট এবং প্রকল্প ব্যবস্থাপনা’ শীর্ষক এ প্রশিক্ষণে ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (ডিজেএফবি) ও ইকোনমিক রিপোর্টাস ফোরামের (ইআরএফ) সদস্য সাংবাদিকরা অংশ নেন।

প্রশিক্ষণের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি), সংশোধিত এডিপি বা আরএডিপি এবং সংশ্লিষ্ট গাইড লাইন, বাজেট প্রণয়ন প্রক্রিয়া,  প্রকল্প ব্যবস্থাপনার যে ধাপগুলো আছে সেগুলো সম্পর্কে বিস্তারিত ধারণা  দেয়া হয়।

অর্থনীতি বিভাগের (জিইডি) সদস্য ও সিনিয়র সচিব ড. শামসুল আলম, পরিকল্পনা বিভাগের সচিব মো. জিয়াউল ইসলামসহ পরিকল্পনা মন্ত্রণালয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে বিস্তারিত ধারণা দেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তারা।

One response to “প্রকল্প ব্যবস্থাপনায় সাংবাদিকদের প্রশিক্ষণ”

  1. I’ve been browsing on-line more than 3 hours nowadays, yet I by no means found any attention-grabbing article like yours. It?¦s pretty value enough for me. In my view, if all site owners and bloggers made excellent content material as you probably did, the net will be a lot more helpful than ever before.

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: