আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২০ ইং

সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চায় ডিআরইউ

জ্যেষ্ঠ সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ।

শনিবার ডিআরইউর দপ্তর সম্পাদক মো. জেহাদ হোসেন চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

সম্প্রতি অনুষ্ঠিত বিএফইউজে নির্বাচন নিয়ে জাফর ওয়াজেদ ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। তাতে মানহানি হয়েছে দাবি করে তার বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেন কুষ্টিয়ার সাংবাদিক রাশেদুল ইসলাম বিপ্লব।

জাফর ওয়াজেদের বিরুদ্ধে মামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ ও নিন্দা জানিয়ে অবিলম্বে এই মামলা প্রত্যাহার করা না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন ডিআরইউ নেতারা।

ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ এক বিবৃতিতে বলেন, ‘সাবেক ছাত্র নেতা ডাকসুর সাহিত্য সম্পাদক জাফর ওয়াজেদ সত্য প্রকাশে সব সময় নির্ভীক।

সম্প্রতি বিএফইউজের অনুমোদন পাওয়া কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের নেতা রাশেদুল ইসলাম বিপ্লব রাজনৈতিক ও ব্যক্তিগত প্রতিহিংসা চরিতার্থ করতে সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছেন। সাংবাদিকতার ইতিহাসে এটা অত্যন্ত জঘন্য ও খারাপ দৃষ্টান্ত।

One response to “সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চায় ডিআরইউ”

  1. An fascinating dialogue is worth comment. I believe that it is best to write more on this topic, it won’t be a taboo topic but generally people are not sufficient to speak on such topics. To the next. Cheers

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap
%d bloggers like this: